বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একদিনে সর্বোচ্চ ৮৪৫ রোগীর সেবা গ্রহন

আরাফাত হোসেন, বরুড়াঃ
কুমিল্লার বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আজ ১২ মার্চ বহির্বিভাগে ৮৪৫ জন রোগী সেবা গ্রহণ করে। বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ১৯৬৬ সালে চালু হওয়ার পর থেকে এই পর্যন্ত আজ একদিনে সর্বোচ্চ ৮১৫ জন রোগী বহির্বিভাগ থেকে সেবা গ্রহণ করেছে বলে নিশ্চিত করেন বরুড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কামরুল হাসান সোহেল।

জানা যায় গত ফেব্রুয়ারি মাস থেকেই বহির্বিভাগে রোগীর চাপ উর্ধ্বমূখী ছিল। বহির্বিভাগে গড়ে প্রতিদিন প্রায় ৭০০-৭৫০ জন রোগী সেবা গ্রহন করে।বরুড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কামরুল হাসান সোহেল ০৬ অক্টোবর ২০২১ ইং বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্ব গ্রহণ করে তখন বহির্বিভাগে গড়ে প্রতিদিন ৩০০ জন রোগী সেবা নিতো।গত ০৫ মার্চ, ২০২৩ ইং বহির্বিভাগে সেবা গ্রহণকারী রোগীর সংখ্যা ছিল ৮১৫ জন।

আজ ১২ মার্চ ২০২৩ইং বহির্বিভাগে সেবা গ্রহণকারী রোগীর সংখ্যা ৮৪৫ জন, প্রতিদিন ই রোগীর সংখ্যা বাড়ছে, গত তিন সপ্তাহের কম সময়ের ব্যবধানে একদিনে ৭৫০ জন, ৭৬৩ জন, ৭৮০ জন রোগী ছিল বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বহির্বিভাগে সেবা গ্রহণকারীর সর্বোচ্চ সংখ্যা আজ ১২ মার্চ রবিবার।

সরকারি হাসপাতালের প্রতি জনগণের আস্থা ফিরে আসার কারণেই প্রায় প্রতিদিন বাড়ছে সেবাগ্রহীতার সংখ্যা। এবং প্রতিদিন জরুরি বিভাগে সেবা নিতে আসছে ৪৫-৫০ জন রোগী, ৩১ শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অন্ত:বিভাগে রোগী ভর্তি থাকছে ৫০-৫৫ জন। বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকদের চিকিৎসা ও সর্বোপরি হাসপাতাল ব্যবস্থাপনার প্রতি সাধারণ জনগণের আস্থা বাড়ার প্রতিফলন হচ্ছে বহির্বিভাগ,জরুরি বিভাগ এবং অন্ত:বিভাগে রোগী বৃদ্ধি পাচ্ছে।

এই বিষয়ে বরুড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কামরুল হাসান সোহেল জানান, আমি আশাবাদী খুব শীঘ্রই বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বহির্বিভাগে একদিনে ১০০০ জন রোগী সেবা নিবে, আমি ধন্যবাদ জানাই টিম বরুড়ার সকল সদস্যকে যাদের সহযোগিতা, অপরিসীম ত্যাগ ও অক্লান্ত পরিশ্রম এর ফলেই এক সময়ের প্রায় রোগীবিহীন হাসপাতালে আজ প্রতিদিন ৭৫০-৮০০ জন রোগী বহির্বিভাগে সেবা নিতে আসছে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page